"আপ" নিয়ে টুকিটাকি

কর্ণাটকে আম আদমী পার্টির কর্মীরা চালু করলো ‘আপ কেয়ারস’ অভিযান

aap cares

করোনা ভাইরাস কেবলমাত্র কোনো এক রাজ্য বা দেশকে নয়, গোটা বিশ্বকে সংকটের মুখে ঠেলে দিয়েছে, এই সংকট থেকে নিপাত পাওয়ার উপায় সন্ধান সকলের চিন্তার প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে।
ভারতবর্ষের পরিস্থিতিও কিছু আলাদা নয়, সকল রাজ্যেই এর প্রভাব ভয়াবহ। দিল্লিতেও পরিস্থিতি সংকটজনক ছিল, কিন্তু দিল্লি সরকারের কিছু সফল প্রয়োগ এই বিপদ থেকে অনেকটা জয়লাভ করতে সক্ষম হয়েছে। কিন্তু কর্ণাটক সরকার এই বিষয় যেমন ব্যর্থ তেমন অসহায় হয়ে পড়েছে, তাই ঐ রাজ্যের আম আদমী পার্টির কর্মীরা সরকারের উপর আর বিশ্বাস না রেখে ‘আপ কেয়ারস’ নামক অভিযানের মাধ্যমে জনগণের বাড়ি বাড়ি পৌঁছে এবং বিভিন্ন এলাকায় ক্যাম্প করে পি.পি.ই কিট পড়ে সকল সাবধানতা অবলম্বনের মাধ্যমে মানুষের তাপমাত্রা ও অক্সিজেন পরীক্ষা করছেন এবং করছেন বহু এলাকায় স্যানিটাইজেশন, প্রয়োজনে সমস্ত হাসপাতালে বেড এবং অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করে দিচ্ছেন কর্মীরা।

Click to comment

Leave a Reply

POPULAR

ব্যবস্থা পরিবর্তন কেবলমাত্র দুটি শব্দ নয়, এক সংকল্প। ঠিক যেমন আম আদমী পার্টি কোনো রাজনৈতিক দল নয়, এক রাজনৈতিক আন্দোলন। দেশের দ্বিতীয় স্বাধীনতা আন্দোলন। দেশের চিরাচরিত রাজনীতির পটভূমির পরিবর্তন ঘটিয়ে এক নতুন সমাজ গড়ার আন্দোলন। 'আপ' রাজনীতি করতে নয় রাজনীতির পরিভাষা বদলের জন্যই জন্ম নিয়েছে। বর্তমানে বহু ক্ষেত্রে বিভিন্ন রাজনৈতিক চাপে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ ক্ষমতাসীন পক্ষকে কেন্দ্র করেই খবর সম্প্রসারণ করে। তাই সাধারণ মানুষের কাছে ধর্মের রাজনীতির সম্প্রচার করে এবং কর্মের রাজনীতির রূপায়ণের সত্যতাকে গোপন করে। এই কারণেই 'ব্যবস্থা পরিবর্তন' এর প্রকাশ। 'আপ' এর বাংলা তথা দেশব্যাপী উন্নয়ন মূলক নতুন রাজনীতি স্থাপনের লড়াইয়ের এক গুচ্ছ খবর, দিল্লি সরকারের বিভিন্ন দৃষ্টান্তমূলক কর্মকান্ডের বিবরণ তথা 'আপ' ও তার বৈকল্পিক রাজনীতির উপর প্রবন্ধ নিয়েই এই মাসিক পত্রিকার সূচনা। দলের সদস্যদের জন্য, 'আপ' পশ্চিমবঙ্গ শাখার একটি প্রয়াস।

Copyright © 2020 Byabastha Paribartan.

To Top