দিল্লি-ডায়েরি

২১শে জুলাই: প্রত্যেক দিল্লিবাসীর দোরগোড়ায় রেশন পৌঁছে দেওয়ার ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

Arvind Kejriwal

২০০৬ সাল থেকে চলা কেজরিওয়ালের গরীবদের স্বার্থে রেশন আন্দলোন ও সংঘর্ষ ২০২০ সালে পেল সফলতা। এইবার থেকে রেশনের জন্য সাধারণ মানুষকে আসতে হবে না রেশন দোকানে, তাঁরা তাঁদের অধিকারের রেশন পেয়ে যাবেন বাড়িতে বসেই।
রেশন মাফিয়াদের বিরুদ্ধে লড়াই করতে করতে প্রাণ হারানো ‘আপ’ কর্মী শহীদ সন্তোষ কোলি কে এই সফলতা উৎসর্গ করলেন অরবিন্দ কেজরিওয়াল।

Click to comment

Leave a Reply

POPULAR

ব্যবস্থা পরিবর্তন কেবলমাত্র দুটি শব্দ নয়, এক সংকল্প। ঠিক যেমন আম আদমী পার্টি কোনো রাজনৈতিক দল নয়, এক রাজনৈতিক আন্দোলন। দেশের দ্বিতীয় স্বাধীনতা আন্দোলন। দেশের চিরাচরিত রাজনীতির পটভূমির পরিবর্তন ঘটিয়ে এক নতুন সমাজ গড়ার আন্দোলন। 'আপ' রাজনীতি করতে নয় রাজনীতির পরিভাষা বদলের জন্যই জন্ম নিয়েছে। বর্তমানে বহু ক্ষেত্রে বিভিন্ন রাজনৈতিক চাপে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ ক্ষমতাসীন পক্ষকে কেন্দ্র করেই খবর সম্প্রসারণ করে। তাই সাধারণ মানুষের কাছে ধর্মের রাজনীতির সম্প্রচার করে এবং কর্মের রাজনীতির রূপায়ণের সত্যতাকে গোপন করে। এই কারণেই 'ব্যবস্থা পরিবর্তন' এর প্রকাশ। 'আপ' এর বাংলা তথা দেশব্যাপী উন্নয়ন মূলক নতুন রাজনীতি স্থাপনের লড়াইয়ের এক গুচ্ছ খবর, দিল্লি সরকারের বিভিন্ন দৃষ্টান্তমূলক কর্মকান্ডের বিবরণ তথা 'আপ' ও তার বৈকল্পিক রাজনীতির উপর প্রবন্ধ নিয়েই এই মাসিক পত্রিকার সূচনা। দলের সদস্যদের জন্য, 'আপ' পশ্চিমবঙ্গ শাখার একটি প্রয়াস।

Help Us Grow This Movement

AAP is the only political party in India that runs 100% through crowdfunding and accounts for every rupee received

 



Copyright © 2020 Byabastha Paribartan.

To Top